ভবিষ্যৎ ল্যাপটপের দশটি ডিজাইন

টেকনোলজী দ্রুত এগোচ্ছে, তাল মিলিয়ে চলার একটা প্রবণতাও এখন তৈরী হয়ে গেছে। টেকনোলজীর যে কোন নতুন নতুন ধারনা বা পন্য সর্ম্পকে আমরা নিজেদেরকে আপডেট রাখি। অনেক সময় নিজেরা টেকনোলজীর গতিধারা দেখে আচ করে থাকি বা প্রেডিক্ট করি যে পরবর্তী টেকনোলোজী কি রকম হবে। নিচে সেরকমই কিছু ভবিষ্যত লেপটপের ডিজাইন নিয়ে আলোচনা করবো যার কিছু ইতিমধ্যেই সেরা ডিজাইনের পুরস্কার পেয়েছে। এর মধ্যে থেকে কোন কোনটি ভবিষ্যতে বাজারে দেখা যাতেও পারে...

1.Canova Dual Screen Laptop:

canova-dual-screen-laptop.jpg
এটি 2টি স্পর্শকাতর টাচ্ স্ক্রিনকে প্রসেস করবে। এটি ব্যবহারেও সহজ অনেকটা বই এর মত। E-Book পরা যাবে খুব সহজে

2. Vaio Zoom:

vaio-zoom-1.jpg
এর প্রধান বৈশিষ্ট হচ্ছে এ হলোগ্রাফিক্স টাচ্ স্ক্রিন। যখন লেপটপটি বন্ধ থাকবে তখন স্ক্রিনটি হয়ে যাবে ট্রান্সপারেন্ট এবং এর কিবোর্ড হবে ওপাকিউ।

3. DesCom:

descom2.jpg
এটি হচ্ছে একের ভিতর দুই এর ধারনা। যা একটি ডেক্স এ মধ্যে বসানো থাকবে।

4. MacTab:

mactab.jpg
এটি MyBook এর আপার ভার্সন। এর অসম্ভব পাতলা তার বিহীন কির্বোড টি কে লেপটপের কভার হিসাবে ব্যবহার করা যাবে। কির্বোড এবং স্ক্রিন কে চুম্বক তরঙ্গের মাধ্যমে আলাদা আলাদা ভাবে রাখা যাবে।

5. LG Ecological Laptop Concept:

eco-laptop.jpg
এটি ফুয়েল সেল ব্যাটারী এবং অর্গানিক লাইট ইমিটিং ডিওডি (OLED) ডিসপ্লে টিকনোলোজী ব্যবহার করবে। এই ডিজাইন ও ধারনাটি ইতিমধ্যে রেড ডট পুরস্কারের জন্য বেস্ট কনসেপ্ট ডিজাইন ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে।

6. Compenion Laptop Concept:

compenion.jpg
এটি ডিজাইন করেছেন Felix Schmidberger। এটিতে দুটি স্লাইডিং OLED স্ক্রিন থাকবে যার একটি প্রয়োজনে কির্বোড হিসাবে ব্যবহার করা যাবে।

7. Samsung Amoled Concept:

samsung-amoled.jpg
স্যামসাং এর এই ধারনাটির বৈশিষ্ট্য হচ্ছে এর ইউনিক ডিজাইন, অত্যন্ত পাতলা এবং স্পর্শকাতর টাচ্ কির্বোড।

8. Traveller Concept Laptop:

traveller.jpg
এটি হচ্ছে একটি GPS নেভিগেশন সমৃদ্ধ লেপটপ যা জিওগ্রাফিক ডাটা সহ ছবি ধারন করে। ফলে আপনি জানতে পারবেন ছবি গুলো কোন জায়গায় তোলা হয়েছে।

9. Canvas Laptop Concept:

canvas.jpg
এটি মূলত ডিজাইনার দের জন্য ডিজাইন করা হয়েছে যা থেকে ডিজাইনাররা তাদের কাজ আরো ভাল ভাবে করতে পারবে। এর স্ক্রিন, কির্বোড এবং অন্যান্য সব যন্ত্রাংশ সবই হবে খুবই পাতলা।

10. Macbook 0801:

macbook8081.jpg
এটি দেখতে অনেকটা বর্তমান MacAir এর কালো ভার্সন এর মত। এটি ডিজাইন করেছেন Isamu Sanada । এটার বৈশিষ্ট্য হচ্ছে আলট্রা থিন কির্বোড ও খুবই সুন্দর ডিজাইন।

কোন মন্তব্য নেই

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

Blogger দ্বারা পরিচালিত.