শ্রীলঙ্কাকে বাংলাওয়াশ করতে পারলেই মিলবে পাঁচ রেটিং পয়েন্ট। T20

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সমান ব্যবধানে ‘ড্র’ হয়েছে। এবার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি লড়াইয়ে মাঠে নামবে উভয় দল। বাঘ-সিংহের পূর্ণাঙ্গ সিরিজের এই শেষ লড়াই শুরু হচ্ছে আজ।
মঙ্গলবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিপাক্ষিক দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, বিটিভি, টেন স্পোর্টস, টেন-৩ ও টেন-১ এইচডি।
এদিকে শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে অর্থ্যাৎ বাংলাওয়াশ করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) র‌্যাঙ্কিংয়ে পাঁচ রেটিং পয়েন্ট উন্নতি হবে টাইগারদের। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৭২ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে বাংলাদেশের অবস্থান তালিকার দশম অবস্থানে। তবে এক্ষেত্রে র‌্যাঙ্কিংয়ে কোন রদবদল হবেনা বাংলাদেশের। কিন্তু বাংলাওয়াশে পাঁচ রেটিং পয়েন্ট বেড়ে ৭৭ রেটিং পয়েন্টে উন্নতি করবে বাংলাদেশ। আর একই ব্যবধানে হারলে রেটিং পয়েন্ট কমে দাঁড়াবে ৭১ এ।
অন্যদিকে, ১০ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার অবস্থান আইসিসি পয়েন্ট তালিকার অষ্টম স্থানে। এই সিরিজটি যদি শ্রীলঙ্কা ২-০ ব্যবধানে জিতে নিতে পারে তাহলে শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ১০১ থেকে গিয়ে দাঁড়াবে ১০২ এ। কিন্তু টাইগারদের বিপক্ষে যদি হেরে যায় সেক্ষেত্রে রেটিং পয়েন্ট কমে হবে ৯৬। তবে সিরিজ ‘ড্র’ হলে রেটিং পয়েন্টে কোন প্রভাব ফেলবেনা বাংলাদেশ-শ্রীলঙ্কার

কোন মন্তব্য নেই

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

Blogger দ্বারা পরিচালিত.